প্রযুক্তি আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে আক্রমণ করেছে। স্মার্টফোন থেকে স্মার্ট কার- আইফোন থেকে টেসলা, সবকিছুই এখন প্রযুক্তির মাধ্যমে চালিত। ২০২২ সালে অনুসরণ করার জন্য সেরা প্রযুক্তি ওয়েবসাইট।

প্রযুক্তি আমাদের যোগাযোগ করার, বন্ধুত্ব করার, আমাদের গল্পগুলি ভাগ করে নেওয়ার এবং আমাদের কাজ করার পদ্ধতিকে সম্পূর্ণরূপে পরিবর্তন করেছে৷

প্রতিদিন বেশ কিছু নতুন এবং দুর্দান্ত প্রযুক্তিগত পণ্য বাজারে লঞ্চ করা হয়। প্রযুক্তি দ্রুত গতিতে বিকশিত হওয়ার সাথে সাথে পরিবর্তনগুলির সাথে তাল মিলিয়ে চলা কঠিন।

আপনাকে একটি ধারণা দেওয়ার জন্য, ইনস্টাগ্রাম, লিফট, স্ল্যাক, রিং, অ্যালেক্সা, টিন্ডার, গুগল ড্রাইভ-এর মতো দৈনন্দিন অ্যাপ- সবই 10 বছর আগে বিদ্যমান ছিল না! তবুও, এখন তারা আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ বলে মনে হচ্ছে।

আপনি যদি প্রযুক্তি ক্ষেত্রে কাজ করেন বা আমাদের মতো টেক গীক হন, তাহলে প্রযুক্তির খবরের সাথে তাল মিলিয়ে চলা একটি শীর্ষ অগ্রাধিকার হয়ে ওঠে!

আপনাকে বিশ্বের থেকে এগিয়ে থাকতে সাহায্য করার জন্য, আমরা 2022 সালে অনুসরণ করার জন্য কিছু সেরা প্রযুক্তির ওয়েবসাইটের একটি তালিকা সংকলন করেছি। তাই আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক!

সেরা প্রযুক্তির ওয়েবসাইটগুলি আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে!

  1. টেকক্রাঞ্চ
    টেকক্রাঞ্চ: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট এটি কী সম্পর্কে: আমাদের তালিকা থেকে শুরু করে টেকক্রাঞ্চ, ওয়েবে আমাদের প্রিয় প্রযুক্তি ওয়েবসাইটগুলির মধ্যে একটি৷ আপনি যদি স্টার্টআপ জগতের চটকদার হয়ে থাকেন, তাহলে টেকক্রাঞ্চ একটি অবশ্যই অনুসরণীয় সম্পদ।

ফান্ডিং নিউজ, অধিগ্রহণ, নতুন বৈশিষ্ট্য লঞ্চ, একত্রীকরণ এবং যুগান্তকারী প্রযুক্তি, টেকক্রাঞ্চ প্রযুক্তি জগতে ঘটছে এমন সবকিছুর উপর নজর রাখে এবং আপনাকে সহজে পড়ার ফর্ম্যাটে সরবরাহ করে।

আপনি যদি আপনার ফোনে খবর পড়তে পছন্দ না করেন তবে তাদের কাছে বিভিন্ন বিষয়ে প্রচুর পডকাস্ট রয়েছে।

  1. গিজমোডো
    Gizmodo: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: প্রযুক্তিগত খবর এবং গ্যাজেট পর্যালোচনার একটি দুর্দান্ত পরিণতি, Gizmodo এই স্থানের একটি সুপরিচিত প্রযুক্তি সাইট। ওয়েবসাইটটি একটি হালকা টোন নেয় এবং তথ্য সহ বিনোদন প্রদানের উপর ফোকাস করে।

Bit.ai হোম পেজ CTA
তাদের পর্যালোচনা বিভাগটি পণ্যের জ্ঞান অর্জনের জন্য একটি দুর্দান্ত জায়গা- তা স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট, পরিধানযোগ্য বা কেবল প্রযুক্তির খেলনাই হোক না কেন! Gizmodo-এর বিজ্ঞান বিভাগটিও একটি স্বাগত সংযোজন এই সাইটের কানায় কানায় পরিপূর্ণ জ্ঞান।

  1. TheVerge
    প্রান্ত: একটি প্রযুক্তি ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: আমাদের পছন্দের আরেকটি, বিশেষ করে যদি আপনি গ্যাজেট এবং অন্যান্য ‘ঠাণ্ডা জিনিস’-এর প্রতি বেশি থাকেন, তাহলে TheVerge এর জন্য একটি দুর্দান্ত সংস্থান। টেক নিউজ এবং গ্যাজেট পর্যালোচনার জন্য তাদের YouTube চ্যানেলটি সম্ভবত সেরা।

ভিডিওগুলি ভালভাবে তৈরি এবং নান্দনিকভাবে আনন্দদায়ক, এবং তাই তাদের চমত্কার ওয়েবসাইট। তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞান বিভাগ রয়েছে যা প্রচুর আকর্ষণীয় বৈজ্ঞানিক তত্ত্ব এবং ঘটনাগুলিকে কভার করে।

বিষয়গুলিকে বিভিন্ন বিভাগে বিভক্ত করা হয়েছে তাই আপনি যে ধরনের সামগ্রী খুঁজছেন তা খুঁজে পেতে আপনার কোন সমস্যা হবে না।

  1. VentureBeat
    ভেঞ্চার বিট: একটি টেক ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: প্রযুক্তির সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ সব কভার করার উপর দৃষ্টি নিবদ্ধ করে, VentureBeat সম্পূর্ণরূপে একটি টেক নিউজ ওয়েবসাইট যা কোনরকম ফ্লাফ ছাড়াই।

আপনি যদি অন্যান্য বিষয়বস্তু থেকে দূরে সরে যেতে না চান এবং কঠোরভাবে প্রযুক্তিগত খবর চান, তাহলে শুরু করার জন্য VentureBeat একটি ভাল জায়গা।

আপনি টেক ওয়ার্ল্ডে টেক-উৎসাহী বা স্টার্টআপের প্রতিষ্ঠাতা হন না কেন, VentureBeat আপনাকে প্রযুক্তির সাথে প্রাসঙ্গিক সমস্ত জিনিসের সাথে আপ টু ডেট রাখে।

আরও পড়ুন: দ্রুত ক্রমবর্ধমান অনলাইন ব্যবসায়িক ধারণাগুলির জন্য নজর রাখতে হবে৷

  1. Wired
    তারযুক্ত: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটা কি সম্পর্কে: আমরা নিশ্চিত যে আপনি Wired সম্পর্কে শুনেছেন। আপনার যদি না থাকে তবে আপনাকে এখনই এই দুর্দান্ত প্রযুক্তির ওয়েবসাইটটি দেখতে হবে।

প্রযুক্তির খবর থেকে শুরু করে প্রযুক্তি কীভাবে আমাদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করে, Wired আপনাকে প্রযুক্তির জগতে আপনার যা জানা দরকার তার সমস্ত কিছুর সাথে কভার করেছে।

প্রযুক্তি ছাড়াও, ওয়্যার্ড ব্যবসা, বিজ্ঞান, গিয়ার, নিরাপত্তা, পরিবহন এবং আরও অনেক কিছুর মতো বিষয়গুলিকে কভার করে৷ তাদের ওয়েবসাইট সুসংগঠিত এবং পড়া সহজ.

  1. Digital Trends
    ডিজিটাল প্রবণতা: একটি প্রযুক্তি ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: ডিজিটাল ট্রেন্ডস একটি দুর্দান্ত তথ্যে পূর্ণ একটি ওয়েবসাইট। সর্বশেষ নতুন পণ্য এবং গ্যাজেট কভারেজ থেকে বিশদ পণ্য বিশ্লেষণ পর্যন্ত, ডিজিটাল ট্রেন্ডস হল একটি দুর্দান্ত ওয়েবসাইট, ডিজিটাল ট্রেন্ডের শীর্ষে থাকার জন্য!

একটি স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হল তাদের ‘অরিজিনাল সিরিজ’ ট্যাব যা ওয়েব সিরিজের আকারে প্রতিটি বিষয়কে গভীরভাবে কভার করে। সেরাগুলো হল- দ্য ফুড ফাইট, ওমেন উইথ বাইট, ডিজিটাল ট্রেন্ডস লাইভ এবং টেক ফর চেঞ্জ।

  1. Mashable
    Mashable: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: বিশ্বজুড়ে সাম্প্রতিক প্রযুক্তিগত ঘটনাগুলি এবং পণ্য লঞ্চগুলি কভার করার পাশাপাশি, Mashable হল বিনোদন, রাজনীতি, সংস্কৃতি, বিজ্ঞান, ব্যবসা এবং আরও অনেক কিছুর মতো বিষয়গুলি কভার করে একটি পূর্ণাঙ্গ ইনফোটেইনমেন্ট ওয়েবসাইট৷

Mashable সর্বদা তাজা প্রযুক্তির খবর এবং ইভেন্টগুলির সন্ধানে থাকে এবং আপনি যদি বিভিন্ন বিষয়ে বিভিন্ন বিষয়ে জানতে চান তবে এটি অবশ্যই একটি দুর্দান্ত ওয়েবসাইট।

আরও পড়ুন: সেরা 10টি টেক সামিট আপনাকে অবশ্যই দেখতে হবে৷

  1. The Information
    তথ্য: একটি প্রযুক্তি ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: “প্রযুক্তি শিল্প সম্পর্কে গভীরভাবে প্রতিবেদন করা নিবন্ধগুলি যা আপনি অন্য কোথাও পাবেন না” প্রতিশ্রুতি দিয়ে, তথ্যটি তাদের জন্য যারা গড় টেক-জিকের চেয়ে বেশি শিখতে চান৷

  1. Term Sheet
    টার্ম শিট: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: ফরচুন ম্যাগাজিনের একটি দুর্দান্ত ওয়েবসাইট রয়েছে যা প্রযুক্তির শীর্ষে অর্থ, রাজনীতি, বিনোদনের মতো বিষয়গুলি কভার করে৷

টার্ম শীট নামক তাদের টেকনোলজিক্যাল উইং সমস্ত প্রযুক্তির খবরের জন্য একটি দুর্দান্ত সম্পদ। তহবিল ঘোষণা, আইপিও, নতুন পণ্য লঞ্চ- টার্মশিট আপনাকে প্রযুক্তি জগতের সর্বাধুনিক এবং সর্বশ্রেষ্ঠ তথ্য দিয়ে কভার করেছে।

  1. Engadget
    Engadget: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: নাম থেকে বোঝা যায়, Engadget হল একটি গ্যাজেট কেন্দ্রীক ওয়েবসাইট যা পণ্যের পর্যালোচনা এবং ইমপ্রেশন করে। যাইহোক, এটি অনেক প্রযুক্তির খবরও কভার করে।

‘রিভিউ’ বিভাগটি পণ্যের বিশদ পর্যালোচনা প্রদান করে এবং একটি প্রযুক্তিগত গ্যাজেট কেনার সময় আপনাকে সাহায্য করতে পারে। ‘ক্রেতার নির্দেশিকা’ বিভাগটি সুনির্দিষ্টভাবে বিভিন্ন ধরনের ক্রয়ের মধ্যে সাজানো হয়েছে যাতে আপনার প্রযুক্তি কেনার সিদ্ধান্তে আরও সাহায্য করা যায়।

আরও পড়ুন: 2022 সালে সেরা 10 টেক ইউটিউবার

  1. Ars Technica
    আরস টেকনিকা: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: 2 দশকেরও বেশি সময় ধরে প্রকাশিত হওয়ার পরে। আরস টেকনিকা সেখানকার প্রাচীনতম প্রযুক্তি প্রকাশনাগুলির মধ্যে একটি। এটি এখনও সাফল্য লাভ করে চলেছে এবং এটির সূচনা থেকে প্রচুর বিশ্বস্ত এবং ঘন ঘন দর্শক অর্জন করেছে।

প্রযুক্তির খবর ছাড়াও, এটি ব্যবসা এবং আইটি খবর, গ্যাজেট এবং অটোমোবাইল, বিজ্ঞান এবং সংস্কৃতি এবং আরও অনেক কিছু কভার করে। সাইট থেকে সর্বাধিক সুবিধা পেতে এবং বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা পেতে একটি সদস্যতা পরিকল্পনা রয়েছে৷

  1. The Next Web
    পরবর্তী ওয়েব: একটি প্রযুক্তি ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: দ্য নেক্সট ওয়েব হল বিশ্বের সবচেয়ে বেশি দেখা প্রযুক্তি ওয়েবসাইটগুলির মধ্যে একটি এবং একটি ভাল কারণে৷ প্রযুক্তি সংবাদ ছাড়াও, তারা বিস্তারিতভাবে গ্যাজেট কভার করে এবং অন্তর্দৃষ্টিপূর্ণ পণ্য পর্যালোচনা করে।

আপনার ক্রয়ের জন্য সবচেয়ে বেশি সুবিধা পেতে তাদের কাছে টেক কনফারেন্স এবং ইভেন্টগুলির একটি তালিকা রয়েছে যেখানে আপনি যোগ দিতে পারেন এবং প্রযুক্তিগত ডিল রয়েছে৷ তাদের মার্কেট ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম ‘Index.io’ আপনাকে স্টার্টআপ ফান্ডিং এবং অন্যান্য ঘোষণার বিস্তারিত বিশ্লেষণ দেয়।

  1. Gadget Review
    গ্যাজেট পর্যালোচনা: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: আপনি যদি বিশেষভাবে প্রযুক্তিগত সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ বিষয়ে ফোকাস করে এমন একটি ওয়েবসাইট চান তবে গ্যাজেট পর্যালোচনা শুরু করার জন্য একটি ভাল জায়গা।

ওয়েবসাইটটি সুন্দরভাবে বিভিন্ন বিভাগে বিভক্ত যেমন যন্ত্রপাতি, গেমস, গ্যাজেট, ব্যক্তিগত যত্ন, নিরাপত্তা, এবং আরও অনেক কিছু এবং একই বিষয়ে গভীর পর্যালোচনা প্রদান করে।

আপনি যে পণ্যটি খুঁজছেন তা খুঁজে না পেলে, আপনি তাদের ওয়েবসাইট বিশেষজ্ঞদের কাছ থেকে পণ্য পর্যালোচনার অনুরোধ করতে পরামর্শ বাক্সটি ব্যবহার করতে পারেন।

  1. TechRadar
    Techradar: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কী সম্পর্কে: টেকরাডার নিজেকে “প্রযুক্তি কেনার পরামর্শের উত্স” বলে এবং আমরা আরও একমত হতে পারিনি।

স্মার্টফোন এবং ব্লুটুথ হেডসেট থেকে শুরু করে ল্যাপটপ এবং ক্যামেরা পর্যন্ত, TechRadar-এর প্রতিটি গ্যাজেট সম্পর্কে বিশদ পর্যালোচনা এবং তুলনা রয়েছে যা আপনি ভাবতে পারেন এবং আপনাকে একজন সচেতন ক্রেতা হওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু দিয়ে সজ্জিত করে৷

আপনার প্রযুক্তিগত ডিভাইস এবং গ্যাজেটগুলি থেকে আরও কিছু পেতে সাহায্য করার জন্য, TechRadar-এর হাউ-টু বিভাগটি একটি দুর্দান্ত সম্পদ।

  1. Android Authority
    অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষ: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি সম্পর্কে কী: আপনি যদি একজন হার্ড-কোর স্মার্টফোন উত্সাহী হন, বিশেষ করে অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমের চারপাশে ঘুরছেন, তাহলে অ্যান্ড্রয়েড অথরিটি হল অ্যান্ড্রয়েডের সমস্ত কিছুর জন্য যাওয়ার উৎস৷

অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষ খবর, বিশেষজ্ঞ টিপস, স্মার্টফোন পর্যালোচনা, অ্যাপ পর্যালোচনা, সেরা-অ্যাপস, কীভাবে-করুন, এবং স্মার্টফোন এবং অ্যান্ড্রয়েড সম্পর্কিত অন্যান্য দুর্দান্ত জিনিসগুলির একটি গুচ্ছ সরবরাহ করে।

সর্বশেষ স্মার্টফোন লঞ্চ এবং অ্যাপস সম্পর্কিত দৈনিক আপলোড সহ তাদের একটি YouTube চ্যানেল রয়েছে।

  1. Ubergizmo
    Ubergizmo: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি কি সম্পর্কে: আপনার গ্যাজেট কেনার সিদ্ধান্তে আপনাকে সাহায্য করার জন্য আরেকটি ওয়েবসাইট হল Ubergizmo। আপনি সর্বশেষ স্মার্টফোন বা একেবারে নতুন ল্যাপটপ কিনতে চাইছেন কিনা, Ubergizmo আপনাকে সাহায্য করার জন্য মতামত এবং বিশদ পর্যালোচনা প্রদান করে।

গ্যাজেট পর্যালোচনা ছাড়াও, Ubergizmo সর্বশেষ প্রযুক্তি সংবাদের একটি দুর্দান্ত উত্স, যা খবর থেকে সাম্প্রতিক ইভেন্ট এবং সম্মেলন পর্যন্ত সমস্ত কিছু কভার করে।

  1. 9to5 Mac
    9 থেকে 5 ম্যাক: একটি প্রযুক্তিগত ওয়েবসাইট

এটি সম্পর্কে কী: আমাদের তালিকার সর্বশেষ প্রযুক্তি ওয়েবসাইটটি অ্যাপল ভক্তদের জন্য। 9to5Mac অ্যাপল উত্সাহীদের জন্য একটি উত্সর্গীকৃত ব্লগ যারা অ্যাপল যা কিছু করে তা জানতে চায়- নতুন আইফোন লঞ্চ, iWatch খবর, স্মার্ট কার, iPad, iTV এবং Apple Music থেকে।

এগুলি এমন কয়েকটি উত্সের মধ্যে একটি যা ক্রমাগত গুজবকে ভেঙে দেয় এবং অ্যাপলের সমস্ত কিছুতে মুগ্ধ তাদের জন্য একটি অবশ্যই অনুসরণীয় উত্স৷

Ps: আপনি যদি একজন Google অনুরাগী হন, তাদের 9to5Google.com নামে একটি বোন ওয়েবসাইট আছে!

উপসংহারঃ


আপনার কাছে এটি রয়েছে, লোকেরা- 2022 সালে অনুসরণ করার জন্য কয়েকটি সেরা প্রযুক্তি ওয়েবসাইট। আপনি যদি প্রযুক্তি এবং গ্যাজেটের জগতে ঘটছে এমন সবকিছু সম্পর্কে অবহিত হতে চান তবে উপরে উল্লিখিত সাইটগুলি আপনাকে ডানদিকে রাখার জন্য যথেষ্ট। ট্র্যাক শুভ পড়ার!

Leave a Reply

Your email address will not be published.